আইফোন ১৩ এর দাম কত টাকা দেখুন used iphone 13 price in bangladesh

used iphone 13 price in bangladesh আইফোন ১৩ এর দাম বাংলাদেশী টাকায়

সম্প্রতি প্রকাশিত হয়েছে পৃথিবীর অন্যতম জনপ্রিয় এবং সবচেয়ে দামী মোবাইল ফোন ব্র‍্যান্ড Apple এর Iphone 13 বা আইফোন ১৩ সিরিজ এর চারটি ( আইফোন ১৩,আইফোন ১৩ প্রো,আইফোন ১৩ প্রো-ম্যাক্স এবং আইফোন ১৩ মিনি) নতুন ফিচারের স্মার্টফোন। আগের মডেল আইফোন ১২ এর চেয়ে এর বেশি ফিচারে সংযোজন এবং পরিবর্তন করা হয়েছে। Apple সর্বদা আগামীর কথা ভেবে নতুন নতুন ফিচার নিয়ে স্মার্ট এই তরুণ প্রজন্ম কে ক্রমেই আরও নতুন নতুন ফিচারের সাথে পরিচয় করে দিচ্ছে এবং তারা সেই তাদের প্রচলিত কার্যক্রম আইফোন ১৩ সিরিজেও অব্যাহত রেখেছে। যা আগামী প্রজন্মের তরুণ গ্রাহকদের চিন্তাশক্তি এবং ধারণা কে নতুন কিছুর সাথে পরিচয় করিয়ে অন্যদের চেয়ে তাদের এগিয়ে দেওয়ার প্রচেষ্টায় এই পরিবর্তনের সবচেয়ে বড়ো কারণ। এখন আইফোন ১৩ এর সম্পর্কে ক্রমাগত বিস্তারিত জানতে চেষ্টা করবো।

আইফোন ১৩ এর দাম কত টাকা দেখুন

IPhone 13 এর ডিজাইন

iPhone 13 বা আইফোন ১৩ প্রকাশ করা হয়েছে পাঁচটি চমৎকার এবং আকর্ষণীয় নতুন রঙের মসৃণ সমতল প্রান্তের একটি স্পেশাল সুন্দর নকশা সহ। আইফোনের সবচেয়ে উন্নত দ্বৈত ক্যামেরা (যদিও আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স এ রয়েছে তিনটি ক্যামেরা) সিস্টেম-বড় পিক্সেল এবং সেন্সর-শিফট অপটিক্যাল ইমেজ সম্বলিত স্টেবিলাইজেশন (ওআইএস) সহ একটি নতুন ওয়াইড ক্যামেরা, যা কম-আলো ফটো এবং ভিডিওতে উন্নতি প্রদান করে।

নতুন আইফোন ১৩ এর রঙের গুজবে আইফোন ১৩ প্রো এর জন্য চারটি রঙের বিকল্প নির্দেশ করে। এর মধ্যে রয়েছে কালো, রূপা, রোজ গোল্ড এবং সানসেট গোল্ড,যেগুলো গ্রাহকের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকবে অবশ্যই।

আইফোন ১৩ এর নকশার সবচেয়ে বড় পরিবর্তনগুলি দেখায় এর মধ্যে রয়েছে স্পিকারটিকে ডিভাইসের উপরের দিকে সরানো ও নিয়মিত আইফোন ১৩ এর জন্য একটি নতুন তির্যক ক্যামেরা ব্যবস্থা এবং আইফোন ১৩ প্রো এর জন্য একটি বড় ক্যামেরা মডিউল।

সিম কার্ড ট্রে আপাতদৃষ্টিতে আরও নিচে চলে যাবে, এবং পাওয়ার বোতামগুলিও কিছুটা নিচে নামতে পারে। নতুন আইফোনের সম্ভাব্য মাত্রা এবং ক্যামেরা মডিউল এবং খাঁজ অন্তর্ভুক্ত করে। আসলে, খাঁজ 25% ছোট হবে।

IPhone 13 এর ফিচার সমূহ ডিসপ্লে

আইফোন ১৩ মিনি এর মডেলের ভিতরে এবং বাইরের ডিজাইন সম্পুর্ন নতুনভাবে করা হয়েছে। যা একটি টেকসই ফ্ল্যাট-এজ ডিজাইন। এতে একটি মার্জিত অ্যালুমিনিয়াম ফ্রেম সহ;পাঁচটি চমত্কার রঙে প্রকাশ করা হয়েছে। ৬.১-ইঞ্চি এবং ৫.৪-ইঞ্চি ডিসপ্লে ২ সামনের দিকে সিরামিক শিল্ড,যা শুধু আইফোনেই ব্যবহার করা হয়েছে; এবং সেই সাথে যেকোনো স্মার্টফোনের কাচের চেয়ে শক্ত। যার ফলে বড়ো ধরণের আঘাতেও ডিভাইস অন্য যেকোনো ডিভাইসের চেয়ে তুলনামূলক কম ক্ষতিগ্রস্থ হওয়ার সম্ভাবনা আছে। উভয় মডেলেই পানি প্রতিরোধের জন্য শিল্প-নেতৃস্থানীয় IP68 রেটিং রয়েছে, এবং সাধারণ তরল থেকে ছিটকে রক্ষা করার জন্য ডিজাইন করা হয়েছে; যা ডিভাইস কে পানিতে সহ অন্য যেকোনো তরলে দূর্ঘটনাবশতঃ পড়ে গেলেও রক্ষা করবে।
তির্যকভাবে সাজানো লেন্সগুলির সাথে একটি নতুন ডিজাইন করা; রিয়ার ক্যামেরা লেআউট উন্নত ডুয়াল-ক্যামেরা সিস্টেমকে সক্ষম করে; যার ফলে ব্যবহারকারীরা আরো প্রাণবন্ত ছবি তুলতে পারবে। আরো রয়েছে ফেস আইডি, স্মার্টফোনে সবচেয়ে নিরাপদ ও দ্রুত ব্যবহারকারীকে চিনতে সহায়তা করবে।ফলে ফোন হারিয়ে গেলে বা কোনো কারণে অন্য কারোর কাছে গেলে কোনো ভাবেই অনুপ্রবেশ করা সম্ভবপর হবে না। যথারীতি আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স এর ডিসপ্লে করা হয়েছে ৬.১ ইঞ্চি এবং ৬ .৭ ৭ ইঞ্চি। আইফোন ১৩ সিরিজটি এর আগের মডেলগুলোর তুলনায় কিছু পরিবর্তন এনেছে। ১৩ সিরিজের ডিসপ্লেগুলোতে প্রোমোশন সহ সুপার রেটিনা এক্সডিআর ডিসপ্লে রয়েছে। যার মোট রেজুলিউশন ২৭৭৮ x ১২৮৪ এবং ৪৬০ পিপিআই। যেটা একজন ব্যাবহার কারী’দের ভিডিও এবং গেমিংয়ের সম্পুর্ন অন্য জগতে নিয়ে যাবে,যার অভিজ্ঞতা এর আগে কখনোই হয়নি।

আইফোন 13 প্রো ম্যাক্সের জন্য 120Hz রিফ্রেশ রেট গ্রহণ করা হবে, লিকার আইস ইউনিভার্স আইফোন 13 প্রো ম্যাক্সকে 120Hz হিসাবে নামকরণ করেছে। এটি মসৃণ স্ক্রোলিংয়ের পাশাপাশি উন্নত গেমপ্লে এবং ভিডিও প্লেব্যাকের অনুমতি দেবে।

আইফোন 13 ক্যামেরা

আইফোন ১৩ ও ১৩ মিনি এর মডেলে হার্ডওয়্যার এবং; কম্পিউটেশনাল ফটোগ্রাফির অগ্রগতির সাথে ক্যামেরা ডিজাইনে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে। ১.৭ µm পিক্সেল সহ নতুন ওয়াইড ক্যামেরাটি আইফোন ডুয়াল-ক্যামেরা ;সিস্টেমকে এখন পর্যন্ত সবচেয়ে বড় সেন্সর ব্যবহৃত ;এবং কম শব্দ এবং উজ্জ্বল ফলাফলের জন্য ৪৭ শতাংশ বেশি আলো সংগ্রহ করতে সক্ষম। যার ফলে আগের চেয়ে তুলনামূলক আরও উজ্জ্বল এবং জীবন্ত হবে।নতুন সেন্সর সহ ডিজাইন করা আল্ট্রা ওয়াইড এংগেল ক্যামেরা কম শব্দ সহ ফটো এবং অন্ধকাররেও স্পষ্ট ছবি ধারণ করতে সক্ষম। যা ফটোগ্রাফারদের জন্য নতুন সংস্করণ। সেন্সর-শিফট হলো ;আইফোন ১৩ এর নতুন সংযোজন। যথারীতি আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স এ থাকছে তিনটি করে ক্যামেরা। ফোনটির পোট্রেট মোডে এখন আরো উন্নত ভিডিও রেকর্ডিং করা সম্ভব এবং নাইট মোডে আরো ভালো ছবি তুলতে আল্ট্রা-ওয়াইড ক্যামেরা অ্যাপারচার এফ২.৪ থেকে কমিয়ে এফ১.৮-এ আনা হয়েছে।

আইফোন ১৩ সিরিজের ১৩ ও ১৩ প্রো-তে রয়েছে ৬.১ ইঞ্চি এবং ১৩ প্রো ম্যাক্স-এ রয়েছে ৬.৭ ইঞ্চি ওলেড ডিসপ্লে। এছাড়াও প্রতিটি সংস্করণে রয়েছে ১২ মেগাপিক্সেল ট্রু-ডেপ্থ ক্যামেরা, ১২ মেগাপিক্সেল টেলিফোটো, ৬০এফপিএস-এ ৪কে এইচডিআর ভিডিও রেকর্ডিং সহ ওয়াইড এবং আল্ট্রা ওয়াইড ক্যামেরা সাথে ৫জি সাপোর্টেড এ১৫ বায়োনিক চিপসেট যা ইতিমধ্যে সবার কাছে আকর্ষণীয় হয়ে উঠেছে। যা গ্রাহককে দিবে ছবি এবং ভিডিও ধারণের জগতে এক নতুন অভিজ্ঞতা। সবমিলিয়ে গ্রাহক হারিয়ে যাবে স্মার্টফোন ক্যামেরার জগতের এক সম্পুর্ন নতুন দুনিয়ায়।

মোবাইলটিতে স্টোরেজ (used iphone 13 price in bangladesh)

iPhone 13 প্রো মোবাইলটিতে ৬ জিবি র‌্যাম ও 128 / 256 / 512 GB / 1 TB (NVMe) জিবি রম । যা অসংখ্য তথ্য সংরক্ষিত রাখার সুযোগ গ্রাহকদের দিবে।

iPhone কর্মক্ষমতা

iPhone 13 pro মোবাইলটিতে প্রসেসর হেক্সা-কোর, 3.22 GHz পর্যন্ত মোবাইল প্ল্যাটফর্ম ও জিপিইউ Apple GPU (5-কোর গ্রাফিক্স)। এই মোবাইলটিতে অপারেটিং সিস্টেম রয়েছে iOS 15।

iphone 13 pro max ব্যাটারি

iPhone 13 pro মোবাইলটিতে ব্যাটারি আছে 3095 mAh (অ অপসারণযোগ্য) ও 23W দ্রুত চার্জিং (30 মিনিটে 50%)। আইফোন ১৩ এর মডেল গুলোতে ক্ষেত্রেই ব্যাটারি উন্নত করার ঘোষণা দেওয়া হয। আইফোন ১৩ অবিশ্বাস্য battery লাইফ ব্যবহার করা হয়েছে; যা আইফোন ১২ এর চেয়ে দিনে আড়াই ঘন্টা পর্যন্ত বেশি চলতে সক্ষম; এবং i phone ১৩ মিনি আইফোন ১২ মিনিয়ের চেয়ে দিনে দেড় ঘন্টা বেশি সরবরাহ করতে সক্ষম।

iphone 13 pro max প্রসেসর (used iphone 13 price in bangladesh)

আইফোন ১৩ এ রয়েছে সবচেয়ে স্পেশাল A15 বায়োনিক প্রসেসর। A15 বায়োনিক প্রতিযোগিতার তুলনায় অনেক দ্রুত, আরও বেশি পারফরম্যান্স এবং উন্নত শক্তি দক্ষতা প্রদান করে; যা আইফোন ১৩ কে শক্তিশালী করে তোলে। দুটি উচ্চ-কর্মক্ষম কোর এবং চারটি উচ্চ-দক্ষতার কোর ;সহ একটি নতুন ৬-কোর সিপিইউ প্রতিযোগিতার তুলনায় ৫০ শতাংশ দ্রুততর, যে কোনও স্মার্টফোনে দ্রুততম কাজ করতে পারবে; এবং চাহিদাযুক্ত কাজগুলি সহজে এবং দক্ষতার সাথে পরিচালনা করতে পারবে অন্য Phone তুলনায়।

used iphone 13 price in bangladeshবাংলাদেশী টাকায় আইফোন ১৩ এর দাম used iphone 13 price in bangladesh

আইফোন ১৩ ও ১৩ মিনির দাম ধরা যথাক্রমে ৮২৯ ও ৭২৯ ডলার থেকে। এই দুটি মডেল পাওয়া যাবে ১২৮, ২৫৬ এবং ৫১২ গিগাবাইট স্টোরেজে। আইফোন ১৩ মিনি এর দাম বাংলাদেশী টাকায় ধরা হয়েছে ১,০৩,৯৯৯ টাকা (১২৮ জিবি),
used iphone 13 price in bangladesh  টাকায় ১,১৮,৯৯৯ টাকা (১২৮ জিবি) ও ১,৩৩,৪৯৯ টাকা (২৫৬ জিবি)।

আইফোন ১৩ প্রো ও ১৩ প্রো ম্যাক্সের দাম ধরা হয়েছে; ৯৯৯ ডলার; ও ১০৯৯ ডলার।আইফোন ১৩ প্রো এর দাম বাংলাদেশী টাকায় চলছে ১,৪৭,৯৯৯ টাকা (১২৮ জিবি) ও ১,৬২,৯৯৯ টাকা (২৫৬ জিবি)
আইফোন ১৩ প্রো ম্যাক্স এর দাম বাংলাদেশী টাকায় ধরা হয়েছে ১,৬২,৯৯৯ টাকা (১২৮ জিবি) ও ১,৭৬,৯৯৯ টাকায় (২৫৬ জিবি)।

iphone 13 pro max price আইফোন ১৩ মোবাইলের সুবিধা

শীর্ষস্থানীয় সামনে এবং পিছনে ক্যামেরা

🟢আগামী প্রজন্মের অগ্রদূত 5G সাপোর্ট করবে।

🟢 এক্সডিআর ওএলইডি ডিসপ্লে ; যা চোখের রেটিনা কে সুরক্ষিত রাখবে।

🟢 5 ন্যানোমিটারের Apple A15 অত্যাধুনিক বায়োনিক চিপসেট।

🟢কর্নিং সিরামিক শিল্ড উপাদান প্রদর্শন
সুরক্ষিত।

🟢ধুলা এবং জল প্রতিরোধী IP68।

🟢Apple অপ্টিমাইজ করা হার্ডওয়্যার এবং সফটওয়্যার।
আইফোন ১৩ প্রো মোবাইলটির অসুবিধা
🔴কোনো জ্যাক বা মাইক্রোএসডি স্লট নেই।

🔴জরুরি বিভিন্ন কাজে ব্যাবহৃত এফ এম রেডিও নেই।

🔴 বর্তমান প্রযুক্তি দুনিয়ার অন্যতম জনপ্রিয় প্রযুক্তি ফিঙ্গারপ্রিনপ্র সেন্সর নেই।

used iphone 13 price in bangladeshused iphone 13 price in bangladesh সুতরাং, উপরিউক্ত আলোচনা থেকে খুব সহজেই আইফোন ১৩ এর সম্বন্ধে বিস্তারিত ধারণা সহ মতামত দেওয়া হয়েছে ; যা তরুণ প্রজন্মের ব্যাবহার কারী’দের যথেষ্ট ধারণা সহ ভালোমন্দ যাচাই-বাছাইয়ের সুযোগ দিবে।

অবশেষে বাজারে নবাগত আইফোন ১৩ এর দাম টাকার অংকে পাওয়া সহ আইফোনের সবকিছু সম্বন্ধে বহুল বিস্তারিত আলোচনা এসে গেছে।

 

Leave a Comment