1. admin@24jobcircularbd.com : Abdul Hasem Gazi :
শাহজালাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস তলিয়ে গেছে, ক্লাস–পরীক্ষা বন্ধ ঘোষণা Shahjalal University %Seশাহজালাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস তলিয়ে গেছে, ক্লাস–পরীক্ষা বন্ধ ঘোষণা Shahjalal Universityp% 24 Job Circular Bd
ব্রেকিং নিউজ
" aria-hidden="true"> কাজী ফার্মস গ্রুপ কোম্পানি চাকরির জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছেন।  " aria-hidden="true"> ফুটবলের জাদুকর মেসি কোন ধর্মের অনুসারী?  " aria-hidden="true"> আজকের চাকরির পত্রিকা ২৫ নভেম্বর ২০২২ সাপ্তাহিক চাকরি Weekly job   " aria-hidden="true"> ফুটবল তারকা ক্রিস্টিয়ানো রোনালদো কোন ধর্মের অনুসারী? " aria-hidden="true"> বিক্রয় প্রতিনিধি নিয়োগ Online job in dhaka " aria-hidden="true"> গার্মেন্টস চাকরি ম্যানেজার নিয়োগ বিজ্ঞপ্তি A Leading Export Oriented Garments Group of Company " aria-hidden="true"> কখন কোথায়? জেনে নেই বিশ্বকাপ ফুটবল খেলার সময় সূচি ২০২২ " aria-hidden="true"> সাপ্লাই চেইন ম্যানেজার নিয়োগ আবেদন করুন এখনই  " aria-hidden="true"> সরকারি চাকরি খুজছেন? বাংলাদেশ জেল পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ " aria-hidden="true"> আসগর আলী হাসপাতালে অটি টেকনিশিয়ান পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ " aria-hidden="true"> ম্যানেজার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২। সামাহ্ রেজার ব্লেড ইন্ডাষ্ট্রিজ লিঃ " aria-hidden="true"> আপনি কি চাকরি খুঁজছেন? ‘aarong in bd’ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ " aria-hidden="true"> ১৮ ই নভেম্বর সাপ্তাহিক চাকরি  সকল বেকারদের জন্য একটি বিজ্ঞপ্তি।18th November weekly job " aria-hidden="true"> নতুন চমক আইফোন ১৪ প্রো ম্যাক্স জেনে নেই দাম এবং ফিচার iPhone 14 Pro Max " aria-hidden="true"> বিডি জবস কেনো সেরা?বিডি জবসে শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী চাকরি bd job circular " aria-hidden="true"> NU ডিগ্রি ভর্তি রেজাল্ট ২০২২ দেখার পদ্ধতি  " aria-hidden="true"> মাধ্যমিক স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩(রাজধানী সহ সারা দেশ) " aria-hidden="true"> ২০২৩ সালের সরকারি ছুটির তালিকা " aria-hidden="true"> বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল চাকরি PDF " aria-hidden="true"> abul khair group bangladesh official website and others information

শাহজালাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস তলিয়ে গেছে, ক্লাস–পরীক্ষা বন্ধ ঘোষণা Shahjalal University

  • আপডেটর সময়: শনিবার, ১৮ জুন, ২০২২
  • ৯৭ জন পড়েছেন:

Shahjalal University বন্যার পানিতে Campus তলিয়ে যাওয়ায় সিলেটে অবস্থিত Shahjalal University of Science and Technology  (Shabiprabi) সব বিভাগের Class, পরীক্ষা আগামী ২৫ জুন পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ শুক্রবার সকালে University জরুরি সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন।

Shahjalal University এক দিনের মধ্যে এভাবে Campus পানিতে তলিয়ে যাবে, সেটা কল্পনায়ও ছিল না

University বাংলা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র সাব্বির হোসেনের। তিনি বলছিলেন, ‘ক্যাম্পাস এভাবে বন্যাকবলিত হতে কখনো দেখিনি। আমার সিনিয়ররাও (জ্যেষ্ঠ শিক্ষার্থীরা) দেখেননি। ক্যাম্পাসের অনেকটা অংশ পানিবন্দী হয়ে পড়েছে।’

ভারী বৃষ্টি আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে Shahjalal University of Science and Technology  বিভিন্ন সড়ক, শিক্ষা ভবনের সামনের স্থান, লেক ও পুকুর তলিয়ে যাওয়ার ঘটনায় এভাবেই প্রতিক্রিয়া জানান সাব্বির হোসেন।

আজ Friday সকালে সরেজমিনে দেখা গেছে, বিশ্ববিদ্যালয়ের Sonali Bank পার্শ্ববর্তী এলাকা, শিক্ষাভবন ‘B’ ও ‘D’, IICT ভবন, উপাচার্য ভবন ও পরীক্ষা নিয়ন্ত্রক ভবনের সামনের অংশে হাঁটুপানি উঠছে। শিক্ষক-কর্মকর্তা কোয়ার্টার ও ছাত্রীহলের সড়কেও একই অবস্থা।

একাধিক জ্যেষ্ঠ শিক্ষক ও Officer জানান, ২০০৪ সালের বন্যায় বিশ্ববিদ্যালয়ে পানি এলেও এখনকার মতো এতটা বেশি ছিল না। কিছুদিন আগেও Sylhet যখন প্রথম দফায় বন্যা দেখা দেয়, তখনো বিশ্ববিদ্যালয় এলাকায় পানি ঢোকেনি। কিন্তু গত বুধবার থেকে অবিরাম বৃষ্টিতে বৃহস্পতিবার দুপুরের পর থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এলাকা প্লাবিত হয়ে পড়ে। বৃহস্পতিবার রাতেও পানি ক্রমশ বাড়ছিল বলে Teacher-officer জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের Engineering শাখা জানিয়েছে, পানি ক্রমাগত বাড়তে থাকায় সার্বিক নিরাপত্তার কথা ভেবে শিক্ষা ভবন-এ, প্রথম ছাত্রী হল ও শিক্ষক-কর্মকর্তা কোয়ার্টারে Electricity–সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। যদি পানি আরও বাড়ে, তাহলে পুরো ক্যাম্পাসের Electricity –সংযোগ বন্ধ করে দেওয়া হবে।

University Registrar মুহাম্মদ ইশফাকুল হোসেন প্রথম আলোকে বলেন, ২০০৪ সালে বিশ্ববিদ্যালয়ের কিছু এলাকায় সামান্য পানি হয়েছিল। তবে এবারের মতো এতটা তীব্র নয়। এবার পানি বেশি হওয়ায় ভোগান্তি পোহাতে হচ্ছে বিশ্ববিদ্যালয়-সংশ্লিষ্ট সবাইকে।

বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা হলের Student ও বাংলা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ফাতেমা রিতু জানান, হঠাৎ ক্যাম্পাসে এভাবে পানি বেড়ে সড়ক তলিয়ে যাওয়ায় শিক্ষার্থীরা ভোগান্তিতে পড়েছেন। দুপুরে Class থেকে ফেরার সময় হলে আসার পথে দেখেন, রাস্তায় পানি। তখন ভিজেই হলে ফিরেছেন। পরে আবারও ক্লাসে যাওয়ার পথে পানি বৃদ্ধি পেতে দেখেছেন।

বেগম সিরাজুন্নেসা হলের আবাসিক ছাত্রী ও Public administration বিভাগের স্নাতকোত্তর বিভাগের শিক্ষার্থী সাবিহা সায়মন বলেন, ‘আমাদের পরীক্ষা চলছে। Research Proposal নিয়ে স্যার-ম্যামদের সঙ্গে দেখা করতে বিভাগে যেতে হয়। দুপুরে হল থেকে বেরিয়ে দেখি, রাস্তায় অল্প পানি। বিভাগের কাজ শেষ করে হলে ফেরার পথে দেখি, রাস্তায় এক ফুট পরিমাণ পানি। এ ছাড়া পানি বাড়ায় এদিক দিয়ে রিকশা বা Autorickshaw (battery powered vehicle) আসে না। ফলে বাকি পথটা হেঁটে আসতে হয়। পানি আরও বাড়লে ভোগান্তি বাড়বে।’

কয়েক শিক্ষার্থী জানান, বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকা নাজিরাগাঁও, কুমারগাঁও, টিলারগাঁও ও খাগড়া আবাসিক এলাকা থেকে ক্রমশ বিশ্ববিদ্যালয়ের দিকে পানি প্রবাহিত হচ্ছে। ধীরে ধীরে পানি বাড়ছে। যেসব এলাকা পানিতে প্লাবিত হয়েছে, সেখানে নানা রকমের ময়লা-আবর্জনা ভাসছে। সেই সঙ্গে জোঁক, কেঁচো ও সাপের উপদ্রবও বেড়েছে। এতে হাঁটতে গিয়ে অনেক Student আতঙ্কে ভুগছেন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য মো. আনোয়ারুল ইসলাম প্রথম আলোকে বলেন, এত পানি অতীতে বিশ্ববিদ্যালয় এলাকায় কখনো ঢোকেনি। জরুরি কাগজপত্র যেন বন্যার পানিতে বিনষ্ট না হয়, সে জন্য উদ্যোগ নেওয়া হয়েছে। এ ছাড়া হলের শিক্ষার্থীরা যেন মশারি ছাড়া না ঘুমায়, সে নির্দেশনাও দেওয়া হয়েছে। কারণ, পানি বাড়ায় পোকামাকড়ের উপদ্রব বেড়েছে। বিশ্ববিদ্যালয়-সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে। যদি পানি বাড়ে, তাহলে পরিস্থিতি বুঝে ক্লাস ও পরীক্ষা বন্ধের সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে বন্যা পরিস্থিতির মধ্যেই আজ শুক্রবার বেলা ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্তDhaka University in the center of Shahjalal University স্নাতক ২০২১-২২ শিক্ষাবর্ষের ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি Committee আহ্বায়ক অধ্যাপক রাশেদ তালুকদার বলেন, যেহেতু এটি University of Dhaka পরীক্ষা, সে হিসেবে পরীক্ষা পেছানো সম্ভব নয়। তবে নির্বিঘ্নে Exam নিতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। এই Unit মোট ৭৪ পরীক্ষার্থী অংশ নেবে।

 

Read more: বন্যার কারণে সারা দেশে এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত SSC exam

বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের অন্যান্য সংবাদ,,,,
              

Site Customized By NewsTech.Com
SELECT A COUNTRY