নৌবাহিনী তে চাকরির সুযোগ navy job circular 2023

 navy job circular 2023 নৌবাহিনী তে চাকরির সুযোগ নতুন বছরের বিজ্ঞপ্তি 

নৌবাহিনী তে সরকারি চাকরির বিরাট সুযোগ।
আপনি যদি সামরিক কাজ পছন্দ না করেন বা করতে না পারেন,তবুও বেসামরিক চাকরি তে যোগদান করতে পারেন নৌবাহিনী তে।

নৌবাহিনী তে চাকরির সুযোগ

navy job circular 2023 বেসামরিক পদে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ নৌবাহিনী।

১৩ থেকে ১৯তম গ্রেডে ১৬৭ জন কর্মী নিয়োগ দেওয়া হবে নৌবাহিনী তে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদনের জন্য বলা বিজ্ঞপ্তি তে উল্লেখ করা হয়েছে।

জুনিয়র ইন্সট্রাক্টর পদে নেওয়া হবে একজন। কম্পিউটার অপারেটিং সিস্টেম এবং অ্যাপ্লিকেশনস সফটওয়্যার বিষয় সহ এইচএসসি, ভকেশনাল অথবা সমমানের সার্টিফিকেট পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। সংশ্লিষ্ট কাজে অবশ্যই এক বছর বা তার ও বেশি অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটার অপারেটিং সিস্টেম ও অ্যাপ্লিকেশনস সফটওয়্যার এ অবশ্যই উত্তীর্ণ হতে হবে,যা ট্রেড কোর্স হিসেবে বিবেচিত হবে।সংশ্লিষ্ট কাজে এক বছরের অভিজ্ঞতা ও থাকতে হবে। বিজ্ঞান বিভাগ বা সমমানের বিভাগ থেকে অন্তত দ্বিতীয় বিভাগে পাশ করতে হবে জিপিএ সহ। দুই বছরের ট্রেড কোর্সে উত্তীর্ণ ও দুই বছরের বাস্তব অভিজ্ঞতা সহ কম্পিউটার অপারেটিং সিস্টেম ও অ্যাপ্লিকেশনস সফটওয়্যার বিষয়ে ভালো ধারণা থাকতে হবে। বেতন স্কেল ১১,০০০ – ২৬৫৯০ টাকা হবে ; যা ১৩ তম গ্রেডের সমান।

navy job circular 2023 গ্রেড ২ এড় ড্রাফট ম্যান পদের নিয়োগ পাবে ২ জন

। এসএসসি, সমমানের পরীক্ষায় অবশ্যই উত্তীর্ণ এবং ড্রাফটম্যান শীপে দুই বছরের কোর্সে উত্তীর্ণ হতে হবে অবশ্যই। এই পদেও বেতন ১৩ তম গ্রেডে ১৩,০০০-২৬,৫৯০ টাকা।

২৯জন নেওয়া হবে সহকারী লিডিংম্যান হবে। আবেদনের জন্য এইচএসসি, ভকেশনাল,ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। সংশ্লিষ্ট কাজে এক বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। এসএসসি (ভোকেশনাল) বা সমমান পরীক্ষায় অবশ্যই উত্তীর্ণ হতে হবে। সংশ্লিষ্ট কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতা অথবা এসএসসি বা সমমান পাসসহ সংশ্লিষ্ট ট্রেড কোর্সে উত্তীর্ণ হতে হবে। তাছাড়া সংশ্লিষ্ট কাজে এক বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। বেতন স্কেল হবে ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)।

দক্ষ মিস্ত্রি পদে নেয়া হবে মোট ৩৮ জন; যা গ্রেড-১ এর সমতূল্য। আবেদনের জন্য এইচএসসি,ভোকেশনাল বা সমমান পাস, সংশ্লিষ্ট কাজে এক বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। এসএসসি (ভোকেশনাল) বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ সহ সংশ্লিষ্ট কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। এসএসসি বা সমমান পাসসহ স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট ট্রেড কোর্সে উত্তীর্ণ হতে হবে ও এই সংশ্লিষ্ট কাজে এক বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। বেতন স্কেল হবে৯,৭০০-২৩,৪৯০ টাকা ; ১৫ গ্রেডের সমতুল্য।

স্কিল গ্রেডে শূণ্য পদ ৭ টি। এসএসসি সমমান অথবা ভোকেশনালে উত্তীর্ণ হওয়ার পাশাপাশি এইচএসসি, ভকেশনাল বা সমমানে উত্তীর্ণ হতে হবে। টেড কোর্সে উত্তীর্ণের পাশাপাশি ১ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। ১৭ তম গ্রেডে
বেতনের স্কেল ৯০০০ – ২১০০০ টাকা।

গ্রেড ১ এর সেমি স্কিল্ড পদে ৫ জন নেওয়া হবে। আবেদনের জন্য এসএসসি ও সমমানের সার্টিফিকেট ধারী হতে হবে। সংশ্লিষ্ট ট্রেড কোর্সে উত্তীর্ণ সহ,এইচএসসি ও সমমানের পরীক্ষায় পাশ করতে হবে। ১৮ গ্রেডে বেতন ৮৮০০-২১,৩০০ টাকা।

গ্রেড ২ এর সেমি স্কিল্ড পদে ১ জন নেওয়া হবে। আবেদনের জন্য এসএসসি, সমমান উত্তীর্ণ হয়ে ট্রেড কোর্সে ও উত্তীর্ণ হতে হবে। সংশ্লিষ্ট ট্রেডে এসএসসি, ভোকেশনাল পাশ করতে হবে। বাস্তব কাজের অঅভিজ্ঞতা আবশ্যক। ১৬তম গ্রেডে ৮৫০০-২০৫৭০ টাকা পর্যন্ত বেতন হবে।

navy job circular 2023   আবেদনের সীমা কত জানুন  : ২৩ অক্টোবর, ২০২২।

প্রার্থীদের বয়সসীমা : ২০২২ সালের অক্টোবর মাসের ২৩ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্য হতে হবে বয়সসীমা। বীর মুক্তিযোদ্ধা এবং শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তানের ক্ষেত্রে শারিরীক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর।

আবেদন প্রক্রিয়া : আগ্রহী প্রার্থীদের বাংলাদেশ নৌবাহিনী এর ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে অনলাইনে। ট্রেডের নাম,আবেদন পদ্ধতি,ফি জমাদান,নিয়োগ পদ্ধতি ও নিয়োগ সংক্রান্ত যেকোনো তথ্য পাওয়া যাবে এই ওয়েবসাইটে। টেলিটক নাম্বার থেকে ১২১ ডায়াল করে যেকোনো সহায়তা নেয়া যাবে।

আরো পড়ুন: এসআই পদে নিয়োগযোগ্য প্রার্থীর তালিকা, বাদ ৬০

 

 

 

Leave a Comment