গ্রামীণ ব্যাংকে চাকরি  Grameen Bank Job Circular 2022

Grameen Bank Job Circular 2022 গ্রামীণ ব্যাংকে চাকরি 

শুধু মাত্র HSC পাশে গ্রামীণ ব্যাংকে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। গ্রামীণ ব্যাংকের এই বিজ্ঞপ্তিতে HSC পাশ করলেই আবেদন করতে পারবেন। যারা সরকারি চাকরি করতে আগ্রহী, তারা অবশ্যই আবেদন করতে পারেন। দেশের সমগ্র প্রান্ত থেকে ছেলে মেয়ে উভয়েই এই আবেদন করতে পারবে।আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদনের জন্য বলা হয়েছে। এখন আমরা Grameen Bank Job Circular এর বিস্তারিত নিয়ে আলোচনা করবো।

Grameen Bank Job Circular 2022 এর বিস্তারিত পরুন 

পদের নাম: শিক্ষানবিশ কেন্দ্র ব্যবস্থাপক

বেতন স্কেল: ১৫ তম গ্রেডের ৯,৭০০ – ২৩,৪৯০ টাকা।

Grameen Bank Job Circular 2022 এই ব্যাংকে চাকরি করার জন্য শিক্ষাগত যোগ্যতা : 

প্রার্থীদের অবশ্যই মাধ্যমিক স্কুল সার্টিফিকেট তথা SSC ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। শুধু তাই নয়,ন্যুনতম জিপিএ অবশ্যই ৩.০০ এর বেশি হতে হবে। 

✅প্রার্থীদের অবশ্যই উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট তথা HSC ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। শুধু তাই নয়,ন্যুনতম জিপিএ অবশ্যই ৩.০০ এর বেশি হতে হবে।

Grameen Bank Job Circular 2022 এই বিজ্ঞপ্তিতে আবেদনের বয়স সীমা : ৩১ মার্চ ২০২২ পর্যন্ত প্রার্থীর বয়স ১৮-২৭ এর মধ্যে হতে হবে।

আবেদন পদ্ধতি : 

🟢০৭-০৪-২০২২ তারিখের রাত ১১.৫৯ মিনিট পর্যন্ত Grameen Bank Job Circular এর লিংকে গিয়ে Online Application অপশনে গিয়ে এপ্লাই করতে হবে সমস্ত নির্দেশনা মেনে। আবেদনকারীর সাক্ষর সর্বোচ্চ ২০Kb হতে পারবে।

🟢অনলাইনে আবেদনের সময় আবেদনকারী কে কোনো কাগজ পত্র প্রদান করতে হবে না। লিখিত পরীক্ষার দিনে সমস্ত কাগক পত্রের আসল ও সত্যায়িত সনদের কপিসহ প্রত্যেকটা কাগজের দুই সেট ফটোকপি সহ সদ্য তোলা দুই কপি রঙিন ছবি লাগবে। প্রত্যকটা কাগজ সত্যায়িত হতে হবে প্রথম শ্রেণির কোনো গ্যাজেটেড কর্মকর্তার হতে হবে। ছবি জেপিজি ফরম্যাটে ১০০ কেবি এর বেশি হতে পারবে না কখনো। মুল সনদ গুলো যাচাই করে ফেরত দেয়া হবে। প্রার্থীর কোনো আবেদনের ক্ষেত্রে তথ্যে অসঙ্গতি ধরা পড়লে তাৎক্ষণিকভাবে বহিষ্কার করা হবে। মেধাতালিকা প্রস্তত কালে কোনো ত্রুটি পরিলক্ষিত হলে প্যানেলের অধিভুক্ত করা হবে না।

গ্রামীণ ব্যাংক প্রশিক্ষণ পদ্ধতি নতুন বিজ্ঞপ্তি আজকের Grameen Bank Job Circular 2022

গ্রামীণ ব্যাংক নিয়ন্ত্রিত প্রশিক্ষণ কেন্দ্রের আওতায় এক বছরে দুইটি প্রশিক্ষণ সম্পন্ন করবেন; যা সামরিক নিয়োগপ্রাপ্ত শিক্ষানবিস কেন্দ্র ব্যবস্থাপকদের আওতায় হবে। ১ম পর্বে ৯০০০ টাকা ভাতা গ্রহণকারী প্রার্থীরা উত্তীর্ণ হলে ২য় পর্বে ১০০০০ টাকা প্রশিক্ষণ ভাতা পাবে। ২য় পর্বে উত্তীর্ণদের চূড়ান্ত পরিক্ষার জন্য ডাকা হবে। এই পর্বে উত্তীর্ণদের গ্রামীণ ব্যাংকের নিয়মানুযায়ী ১৫ গ্রেডের বেতন ৯০০০-২৩৪৯০ টাকা’র মতো বেতন দিয়ে কেন্দ্র ব্যবস্থাপক হিসেবে নিয়োগ দেওয়া হবে। পরবর্তীতে তাদের ২০০ টাকা করে লাঞ্চ ভাতা দেয়া হবে প্রত্যেক কর্মদিবসে। তাছাড়া গ্রামীণ ব্যাংকের আর্থিক এবং অন্যান্য সুযোগ সুবিধা পাবেন। যারা প্রশিক্ষণ পরীক্ষায় উত্তীর্ণ হতে পারবেন না, তাদের অব্যাহত দেয়া হবে চাকরি থেকে।

অন্যান্য : আবেদনকারীদের একটা শর্ট লিস্ট করে পরীক্ষার জন্য ডাকা হবে। গ্রামীণ ব্যাংক এই নিয়োগ সংক্রান্ত যেকোনো তথ্য বাতিল অথবা পরিবর্তন নিয়ে সিদ্ধান্ত গ্রহণের অধিকার রাখে।

আরো পড়ুন: ফায়ারফাইটার চাকরির প্রস্তুতি ও বাছাই প্রক্রিয়া firefighter job circular 2022

 

Leave a Comment