অস্ট্রেলিয়ায় “অপারেশন সুন্দরবন মুভি” ও “বিউটি সার্কাস”

অস্ট্রেলিয়ায় “অপারেশন সুন্দরবন মুভি” ও “বিউটি সার্কাস”

বাংলাদেশের প্রেক্ষাগৃহ এখন ‘অপারেশন সুন্দরবন’ ও ‘বিউটি সার্কাস’ চলচ্চিত্রের মূর্ছনায় মেতে আছে। ‘অপারেশন সুন্দরবন ‘ ও ‘বিউটি সার্কাস’, দুইটা চলচ্চিত্রই গত ২৩ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে। দ্বিতীয় সপ্তাহ দেশে চললেও তৃতীয় সপ্তাহে চলচ্চিত্র দুটি পাড়ি জমাচ্ছে দেশের গন্ডি পেরিয়ে ওশেনিয়ায় তাসমান সাগরের পাড়ে ক্যাঙ্গারুর দেশ অস্ট্রেলিয়ায়।

সুন্দরবন মুভি

সুন্দরবন মুভি সুন্দরবনে জল দস্যুর বিরুদ্ধে র‍্যাবের দুর্ধর্ষ অভিযান নিয়ে নির্মিত হয়েছে

‘অপারেশন সুন্দরবন’। সিনেমাতে অভিনয় করেছেন দেশের প্রখ্যাত কিছু অভিনয় শিল্পী। সিয়াম আহমেদ, জিয়াউল রোশান, রিয়াজ আহমেদ, নুসরাত ফারিয়া, দর্শনা বণিক, শতাব্দী ওয়াদুদ, মনোজ প্রামাণিক প্রমুখখের মতো কিছু গুণী অভিনয় শিল্পীদের দ্বারা সৃষ্টি হয়েছে ‘অপারেশন সুন্দরবন।’ ছবিটির পরিচালনায় ছিলেন দীপংকর দীপন।

র‍্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড

প্রযোজিত এই সিনেমা দেশের ৪৫ টি সিনেমা হলে চলছে। অক্টোবর অস্ট্রেলিয়ার সিডনি শহরে অনুষ্ঠিত হবে সিনেমাটির প্রথম আন্তর্জাতিক প্রিমিয়ার শো। আগামী ৭ অক্টোবর  বিকেল ৫টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে এ প্রদর্শনী ক্রেজি টিকিটস ও পথ প্রোডাকশনের আয়োজনে। 

অন্যদিকে আগামী ৯ অক্টোবর সিডনি, মেলবোর্ন, অ্যাডিলেড, পার্থ, ব্রিসবেন ও ক্যানবেরার কয়েকটি প্রেক্ষাগৃহে ছবিটির কিছুসংখ্যক শো’তে চলবে ‘বিউটি সার্কাস’। জয়া আহসান, ফেরদৌস, এ বি এম সুমন, তৌকীর আহমেদ অভিনীত ছবি ‘বিউটি সার্কাস’ছবিটির পরিচালক ছিলেন মাহমুদ দিদার। ছবি তে অভিনয় করেছেন জয়া আহসান, ফেরদৌস, এ বি এম সুমন, তৌকীর আহমেদের মতো বেশ কিছু বিখ্যাত অভিনয় শিল্পী। 

সরকারের অনুদান পাওয়া সিনেমাটির শুটিং শুরু হয় ২০১৭ সালের ৬ ফেব্রুয়ারি, অনুদান প্রাপ্ত হয় ২০১৪-১৫ অর্থবছরে। নওগাঁর সাপাহারে ২০০০+ গ্রামবাসী নিয়ে এক বিশাল প্যান্ডেল করে বিরাট কর্মযজ্ঞের আয়োজন করেন পরিচালক মাহমুদ দিদার। সিনেমাটি নির্মাণ করতে গ্রামীণ মেলাও বসাতে হয়। এত বৃহৎ কর্মযজ্ঞে অংশ নেন ২০০ জন নির্মাতাসঙ্গী।

সবমিলিয়ে এই দুইটি ছবিতে বাংলা সিনেমার জন্য অনেক বড়ো মাইলফলক, যা এই ধুকতে থাকা প্রায় ধ্বংস হতে চলা জরাজীর্ণ চলচ্চিত্র ইন্ডাস্ট্রি কে কিছুটা হলেও আশার মুখ দেখাচ্ছে। যা চলচ্চিত্রের এই দুরাবস্থার সময় কিছুটা স্বস্তির সুঘ্রাণ ছড়াচ্ছে।সুন্দরবন মুভি এখন দেশের বাইরে বিদেশেও চলতে যাচ্ছে। সুন্দরবন মুভি আমাদের দেশের ইতিহাসে একটা ব্যাপক গৌরবময় নির্মাণের নাম।হয়ে গেছে…

আরো দেখুন: আবারো শুটিংয়ে ফিরেছেন শাকিব-বুবলী sakib and bubli

  • এই বিষয় সবসময় আমাদের মনে  যে সকল প্রশ্ন গুলো থাকে বা” আমরা খুঁজি  সেই সকল প্রশ্ন নিচে দেওয়া হলো দেখুন:👇👇👇
রিয়াজ
অপারেশন সুন্দরবন ফুল মুভি
অপারেশন সুন্দরবন ফুল মুভি ডাউনলোড
মুভি ম্যাজিক
দীপঙ্কর দীপন
সিয়াম
হাওয়া মুভির গান
মুজিব মুভির বাজেট
অপারেশন সুন্দরবন ফুল মুভি
সুন্দরবন মুভি
দীপঙ্কর দীপন
মুজিব মুভির বাজেট
http রিয়াজ
তাসকিন রহমান
নায়ক সিয়ামের ছবি
সুন্দরবন ছবি

Leave a Comment