ফুটবল রাজপুত্র খ্যাত নেইমার কোন দেশের খেলোয়াড়?

ফুটবল রাজপুত্র নেইমার কোন দেশের খেলোয়াড়? নেইমার দ্য সিলভা জুনিয়র যাকে কিনা ‘ফুটবলের রাজপুত্র’ ডাকা হয়। আর এই রাজপুত্র কে নিয়ে সবার মনেই কমবেশী অনেক প্রশ্নই উঁকি দেয়। জন্ম, বেড়ে ওঠা, নেইমার কোন দেশের খেলোয়াড় সর্বোপরি তার ক্যারিয়ার থেকে শুরু করে তার পারিবারিক জীবন সবকিছু নিয়েই ভক্তদের জানার আগ্রহ অনেক।

আমাদের আজকের এই পোস্ট নেইমার ভক্তদের জন্য তার জন্ম,বেড়ে উঠা ও অন্যান্য বিষয়ে নিয়েই সাজানো হয়েছে। চলুন জেনে নেওয়া যাক এই রাজপুত্রের জীবনী।

নেইমার কোন দেশের খেলোয়াড় জন্ম ও বেড়ে ওঠা সকল বিষয় আলোচনা। 

ব্রাজিলের মোগি দাস ক্রুজ নামক স্থানে ৫ ফেব্রুয়ারি ১৯৯২ সালে জন্ম হয় নেইমারের। নেইমার সান্তোস সিনিয়র তার পিতা ছিলেন আর মাতার নাম ছিল নাদিনে সান্তোস।

নেইমার কোন দেশের খেলোয়াড়
ব্রেকঃ  মেসি কোন ধর্মের অনুসারী দখার জন্য ছবিটিতে ক্লিক করুন 

নেইমারের ফুটবল জীবন অন্যান্য ফুটবলারদের মতই পাড়ার ফুটবল খেলার মাধ্যমেই শুরু হয়, ছোট থেকেই তার ফুটবল জীবনের আরম্ভ হয় পাড়ার সরু গলিতে ।

জানা যায়, তার পিতাও ছিলেন একজন ফুটবলার। পেশাদার ফুটবলার পিতার কাছ থেকেই ফুটবল খেলার সকল কলা কৌশল শিখেছিলেন তিনি।

 

নেইমারের বাড়ি কোথায়? 

ব্রাজিলের সা্ও পাওলো রাজ্যের মোগি দাস ক্রুজেস শহরে তার বেড়ে ওঠা। পরবর্তীতে তিনি ব্রাজিলের রিও ডি জেনিরোর মূল শহর থেকে কিছুটা দূরে পোর্তোবেলোয় ৬ হাজার ২৬৫ বর্গমিটারের একটি বিলাসবহুল  ম্যানশন করেন।

নতুন বাড়িটি ছয়টি স্যুইটবিশিষ্ট  এবং সমুদ্রসৈকত থেকে বাড়ি পর্যন্ত আছে লম্বা একটি ‘সেতু’। এছাড়াও বাড়িটিতে টেনিসকোর্ট ও সুইমিংপোলসহ রয়েছে হেলিপ্যাড এর ব্যাবস্থাও ।

গ্লোব এর তথ্যমতে, বিলাসবহুল এই বাড়িটি নেইমারের সম্পদের তালিকায় নতুন সংযোজন হয়েছে। ব্রাজিলিয়ান এই ফুটবলারের ২৫ মিটার লম্বা একটি প্রমোদতরি এবং তিনি একটি ব্যক্তিগত জেটও রয়েছে তার। আর এই দুইটির মূল্য প্রায় ৭৫ লাখ ইউরো।

নেইমারের ক্যারিয়ার ও অর্জনসমুহ–

ছোটবেলা থেকে পেশাদার ফুটবলার বাবার সান্নিধ্যে খেলার কৌশল আয়ত্ত করা এই ফুটবলার তার ক্যারিয়ারের তুঙ্গেই আছেন বলা যায়। ফুটবল ক্যারিয়ারে তার অর্জন অন্যান্য খেলোয়ারদের থেকে কোনো অংশেই কম নয়।

ব্রাজিলের ক্লাব সান্তোস এফসির হয়ে ১৭ বছর বয়সে পেশাদার ফুটবলে পা রাখেন নেইমার।

২০১১ এবং ২০১২ সালে দক্ষিণ আমেরিকার বর্ষসেরা ফুটবলার হিসেবে নির্বাচিত হন মাত্র ১৯ বছর বয়সেই।

১১৫ ম্যাচে ৭৫টি গোল করে ব্রাজিল জাতীয় ফুটবল দলের সর্বকালের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হিসেবে পরিচিত।২০১১ তেই ফিফা ব্যালন ডি’অরের জন্য মনোনীত হন, তবে ১০ম স্থানে ছিলেন। ফিফা পুরস্কারও অর্জন করেন।

লা-লিগায় ২০১৩-১৪ মৌসুমে বার্সার হয়ে প্রতিযোগিতামূলক ম্যাচের মাধ্যমে অভিষেক ঘটে নেইমারের।

লি্ওনেল মেসি ও লুই সুয়ারেজের সঙ্গে দুর্দান্ত জুটিতে আটটি শিরোপা জিতেছেন তিনি। এছাড়াও ২ টি লা লিগা, ৩টি কোপা ডেল রে, একটি করে চ্যাম্পিয়নস লিগ, সুপার কোপা ডিএসপানা ও ফিফা ক্লাব বিশ্বকাপ ও রয়েছে তার ঝুড়িতে।

নেইমার কোন দেশের খেলোয়াড় এই সম্পারকে আপনারা খুব ভালো ভাবেই বুজতে পেরেছেন আমাদের এই পোস্ট থেকে। এবার তাঁর ধর্ম নিয়ে আলোচনা 

নেইমারের ধর্ম কি? 

যতদূর জানা যায়, নেইমার খ্রিষ্টান ধর্মাবলম্বী । তিনি Pentecostal Christian ধর্মের একজন অনুসারী।

তিনি মুসলিম কি না এ নিয়ে অসংখ্যবার তার ভক্তদের মাঝে গুঞ্জন উঠলেও তিনি মুলত খ্রিস্টান ধর্মই অনুসরণ করেন।

নেইমারের স্ত্রী? 

নেইমার বরাবরই অনেক সুন্দরী নারীর সাথে যুক্ত এবং জড়িত ছিলেন। DNB stories আফ্রিকার সংগৃহীত তথ্য অনুসারে, নেইমার বর্তমানে ব্রাজিলিয়ান মডেল এবং সোশ্যাল মিডিয়া প্রভাবশালী ব্রুনার সাথে সম্পর্কে রয়েছেন। এই দম্পতি 2021 সালের আগস্ট থেকে একসাথে আছেন বলে জানা যায়।

নেইমারের জন্ম, বেড়ে উঠা ও নেইমার কোন দেশের খেলোয়াড় এই নিয়ে তার ভক্তদের মাঝে যে আগ্রহ তা আসলেই বুঝিয়ে দেয় ফুটবলের এই রাজপুত্র তার ক্যারিয়ার ও ব্যাক্তিগত জীবনে কতটা মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন।

নেইমার কোন দেশের খেলোয়াড়? এবং আরও অনেক বিষয় আলোচনা করেছি। 

 

Leave a Comment