তথ্য অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তি 2022

তথ্য অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তি 2022 তথ্য ও সম্প্রচার মন্ত্রনালয়ের অধীনে থাকা তথ্য অধিদপ্তরের সহকারী তথ্য অফিসার পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়েছিল।তথ্য অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তি 2022

সম্প্রতি ১০ম গ্রেডের এই চাকরির পদের বাছাই পরীক্ষার (এমসিকিউ) তারিখ, সময়সূচি, আসনবিন্যাস ও নির্দেশনা প্রকাশ করা হয়েছে।

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) থেকে প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সহকারী তথ্য অফিসারের ১০০ নম্বরের ১ ঘণ্টাব্যাপী পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তথ্য অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তি 2022 পরীক্ষার ধরণ: Multiple Choice Question 

সময় : ১ ঘন্টা

স্থান : রাজধানীর আগারগাঁওয়ে শেরেবাংলা নগর সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ে।

প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য ১ নম্বর। তবে ভুল উত্তর দিলে প্রতিটি ভুল উত্তরের জন্য ০.৫০ নম্বর কাটা যাবে। পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৬০৭ জন।

তথ্য অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তি 2022 নিয়মাবলি 

কোনো পরীক্ষার্থীর প্রবেশপত্র দূর্ঘটনাবশতঃ হারিয়ে গেলে বা নষ্ট হলে পিএসসির ওয়েবসাইট বা টেলিটকের ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে।

পরীক্ষার কেন্দ্রে কোনো পরীক্ষার্থী বই পুস্তক, অতিরিক্ত কাগজ বা শিট,মুঠোফোন, কার্ড,সকল ইলেকট্রনিক ডিভাইস, ঘড়ি,ব্যাংক/ক্রেডিট কার্ড আনা সম্পুর্ন নিষিদ্ধ! এমনকি গয়না,ব্রেসলেট আনাও নিষিদ্ধ! নিষিদ্ধ সামগ্রী সহ কেউ পরীক্ষার হলে প্রবেশ করতে পারবে না।

পরীক্ষার হলে যদি এসব নিষিদ্ধ সামগ্রী পাওয়া যায় কোনো পরীক্ষার্থীর কাছে, তাহলে পরীক্ষার্থীর পরীক্ষা ও প্রার্থিতা বাতিল করা হবে। পরীক্ষার সময় পরীক্ষার্থীদের অবশ্যই কানের ওপর কোনো আবরণ রাখতে পারবেন না, কান খোলা রাখতে হবে। তথ্য মন্ত্রণালয়ের সরকারি চাকরির বিজ্ঞপ্তির পরীক্ষা সুচি প্রকাশিত হয়েছে! পরীক্ষার্থীরা এখনই প্রস্তুতি শুরু করুন পরীক্ষার নির্দিষ্ট নিয়মে।

 

Leave a Comment