এসএসসি রেজাল্ট ২০২২ প্রকাশ করেছেন আজকে আপনার রেজাল্ট দেখুন 

এসএসসি রেজাল্ট ২০২২ প্রকাশ করেছেন  এস এস সি রেজাল্ট কবে দিবে? এসএসসি রেজাল্ট কবে দিবে? এত দিন সুধু এই  অপেক্ষায় ছিল এস এস সি শিক্ষার্থীরা আজকে তাদের আশা পূরণ হল প্রকাশ করল ফলাফল 

এসএসসি রেজাল্ট ২০২২ এর বিস্তারিত জানার জন্য সাথেই থাকুন 

চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (SSC) ও সমমান পরীক্ষার গড় পাসের হার ৮৭ দশমিক ৪৪ শতাংশ। নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের গড় পাসের হার ৮৮ দশমিক ১০। আর মাদ্রাসা শিক্ষা বোর্ডে গড় পাসের হার ৮২ দশমিক ২২ শতাংশ। শিক্ষা বোর্ডগুলোর সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে আজ সোমবার দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে Prime Minister Sheikh Hasina কাছে ফলাফলের কপি হস্তান্তর করা হয়।

ব্রেকঃ  এইচএসসি বাংলা ১ম পত্র বহুনির্বাচনি উত্তর PDF

এদিকে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা Institute সংবাদ সম্মেলন করে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন Education Minister Dipu Moni.

তবে দুপুর ১২টার পর থেকে নিজ নিজ প্রতিষ্ঠান এবং অনলাইনে একযোগে  রেজাল্ট  প্রকাশ করা হয়েছে । 

এ বছর ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ড মিলিয়ে এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট পরীক্ষার্থী ২০ লাখের বেশি। ৩ হাজার ৭৯০টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট পরীক্ষার্থীর মধ্যে শুধু সাধারণ শিক্ষা বোর্ডগুলোর অধীন এসএসসি পরীক্ষার্থী প্রায় ১৬ লাখ।

গত ১৫ সেপ্টেম্বর এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছিল। করোনা পরিস্থিতি ও বন্যার কারণে দীর্ঘদিন আটকে থাকার পর অনুষ্ঠিত হয় এসএসসি ও সমমানের পরীক্ষা। সাধারণত পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশ করা হয়।

এসএসসি রেজাল্ট ২০২২ যেভাবে ফল জানা যাবে

আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশের পর শিক্ষার্থীরা শিক্ষা বোর্ডগুলোর Website ও এসএমএসের মাধ্যমে ফল জানতে পারবে।

এসএসসি রেজাল্ট ২০২২
এসএসসি রেজাল্ট ২০২২

আপনার ফলাফল দেখার জন্য উপারের এই ছবিটিতে ক্লিক করুন। ক্লিক করলে এমন একটা ফরম পাবেন ওই ফরম টা পূরণ করলেই পেয়ে যাবেন আপনার ফলাফল। 

এ ছাড়া মুঠোফোনে খুদে বার্তার মাধ্যমেও ফলাফল জানা যাবে। মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে পাসের বছর লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। উদাহরণ—SSC DHA 123456 2022 লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। ফিরতি এসএমএসে জানা যাবে ফল।

এসএসসি রেজাল্ট ২০২২ ফলাফল দিয়েছেন , আশা করি আপনাদের জন্য এই পোস্ট টা অনেক হেলফুল হবে।

 

Leave a Comment