এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারির শুরুতে হচ্ছে না আগামী বছরের

ফেব্রুয়ারির শুরুতে হচ্ছে না আগামী বছরের এসএসসি পরীক্ষা SSC Exam : দীপু মনি ।আমরা ইতিমধ্যে জেনেছি আমাদের সকলেরই জানা আছে যে কত 2020 মার্চ থেকেই করোনা আক্রমণ শুরু হয়েছে আমাদের বাংলাদেশ।আরে করোনা ভাইরাসের সংক্রমণের কারণে আগামী বছরের এসএসসি পরীক্ষার ফেব্রুয়ারির শুরুতে নেওয়া সম্ভব হচ্ছে না। কারণ  বিগত বছরগুলোয় ফেব্রুয়ারীতে এসএসসি SSC পরীক্ষা অনুষ্ঠিত হতো কিন্তু রানিং বছরে এসএসসি SSC পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী নভেম্বর মাসে। আরেকটু সামনে সময়ে গিয়ে এসএসসি SSC পরীক্ষা অনুষ্ঠিত হবে। বুধবার চলতি বছরের এসএসসি পরীক্ষা নিয়ে আলোচনার সময় ,সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে শিক্ষা মন্ত্রী দীপু মনি এ কথা বলেন।

                                   এসএসসি পরীক্ষা

ফেব্রুয়ারির শুরুতে হচ্ছে না আগামী বছরের এসএসসি পরীক্ষা SSC Exam

রানিং বছরের SSC পরীক্ষায় exam শেষ হতে যাচ্ছে আগামী 30 শে ডিসেম্বর দীপু মনি বলেন। এই ক্ষেত্রে আবার এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারি  শুরুতে কিভাবে নেওয়া সম্ভব। পরীক্ষার্থীদের কিছু পড়ালেখার বা ক্লাসের একটা বিষয় আছে। অর্থাৎ তাদেরকে আরেকটু সময় দিয়ে তারপর পরীক্ষা নেওয়া হবে। কিভাবে কখন পরীক্ষা নেওয়া হবে এ বিষয়ে অবশ্যই জানিয়ে দেওয়া হবে। প্রতিবছরের ন্যায় সাধারণত ফেব্রুয়ারি শুরুতে এসএসসি, ও সমমান পরীক্ষা এবং এপ্রিলের শুরুতে এইচএসসি পরীক্ষা, সমমান পরীক্ষা হতো।কিন্তু But কোভিড Covid 19 এর কারণে এবছরের রুটিন Routine পুরো এলোমেলো হয়ে গেছে। সব কোচিং সেন্টার বন্ধ 8 নভেম্বর Novembor থেকে 25 নভেম্বর পর্যন্ত।

এসএসসি পরীক্ষা চলতি Runing Year examবছরও পরীক্ষা ফেব্রুয়ারিতে হওয়ার কথা থাকলেও শুরু হতে যাচ্ছে আগামী মাসের 14 তারিখ 14 ই নভেম্বর। তাও প্রবিটর কারণে এসব বিষয়গুলো পরীক্ষা নেওয়া হবে না কিছু বিষয়ের উপর পরীক্ষা হবে। সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী বলেন: এবার সাধারন শিক্ষা বোর্ড  নয়টি।

এসএসসি পরীক্ষার পরীক্ষার্থী কত?  দেখুন এসএসসি পরীক্ষা

কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বোর্ড মিলে এবার মোট শিক্ষার্থী: 2 লাখ 27 হাজার 113 জন,180000 পরীক্ষার্থী বেড়েছে গতবারের। এবার এই পরীক্ষা হবে মোট : 3 হাজার 679 টি কেন্দ্রে। পরীক্ষা শেষ হওয়ার এক মাস পরে ফলাফল জানিয়ে দেওয়া হবে পরীক্ষা দিয়েছে শিক্ষার্থীদের Studntes কে। পরীক্ষার্থীরা অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশগ্রহণ করবেন :দীপু মনি” চলতি বছরের  সমমান HSC এইচএসসি পরীক্ষা  আগামী 2 ডিসেম্বর শুরু হবে এবং শেষ হবে 30 ডিসেম্বর 2021.Runing বছরের SSC, HSC ও দাখিল পরীক্ষার রুটিন দেখুন

এসএসসি পরীক্ষা তাহলে কবে শুরু হবে জানার জন্য আমাদের সাথেই থাকেন এসএসসি পরীক্ষা

 

Leave a Comment